TopAllBrand ফ্রি অনলাইন শপ

আমাদের প্ল্যাটফর্মে তৈরি করুণ একটি ইকমার্স ওয়েবসাইট

এবং আপনার পণ্যটি বিক্রয় করুন আমাদের এক মিলিয়ন ক্রেতার কাছে।

TopAllBrand ভেন্ডর প্রোগ্রাম কি?

TopAllBrand বাংলাদেশের প্রথম মাল্টিভেন্ডর ই-কমার্স প্ল্যাটফর্ম। আমরা শুরু মাত্র নিজস্ব পণ্য বিক্রয় করি না, পাশাপাশি বিভিন্ন ব্র্যান্ডের গুনগত মানসম্পন্ন পন্য সামগ্রী ক্রেতার দোরগোড়ায় পৌঁছে দেওয়ার আমাদের ব্যবসার প্রধান উদ্দেশ্য। সেই লক্ষে আমরা আয়োজন করেছি TopAllBrand ভেন্ডর প্রোগ্রাম। এই প্রোগ্রামের আওতায় আমরা বাংলাদেশের সেরা ই-কমার্স ব্যবসায়ীদের একই ছাঁদের নিচে একত্রিত করেছি। একজন পণ্য বা সেবা বিক্রয়কারী ব্যক্তি আমাদের ওয়েব প্ল্যাটফর্মে অতি সহজে একটি  ই-কমার্স শপ খুলতে পারবেন এবং আমাদের নিয়মিত এক মিলিয়ত ক্রেতার নিকট নিজেদের পন্য বিক্রয় করতে পারবেন।

ই-কমার্স ব্যাবসায় আগ্রহী ব্যক্তিদের প্রধান দুটি অসুবিধা হল- একটি সুন্দর ই-কমার্স ওয়েবসাইট তৈরি ও মেইনটেইন করা এবং পণ্যের প্রচার প্রচারণা বৃদ্ধি করা। দু’টি সমস্যারই সেরা সমাধান TopAllBrand. এখানে আপনি সম্পূর্ণ বিনা খরচে একটি ভার্চুয়াল শপ তৈরি করতে পারবেন। আপনার শপে যে সমস্ত প্রোডাক্ট ডিসপ্লে করবেন, তা আমাদের ওয়েবসাইটের হোম পেইজে চলে আসবে এবং প্রোডাক্টটি যদি মান্সম্মত হয় তাহলে আমাদের প্রায় এক মিলিয়ন ভিজিটর থেকে  অনেকেই সেটি কিনতে আগ্রহী হবে!

ফ্রি অনলাইন শপ
ফ্রি অনলাইন শপ

কেন TopAllBrand এর ভেন্ডর হবেন?

TopAllBrand উদ্যোগ নিয়েছে বাংলাদেশের যে সমস্ত ই-কমার্স ব্যবসায়ীরা গুনগত মান সম্পন্ন পন্য বিক্রয় করছে, তাদের একই প্ল্যাটফর্মে একত্রিত করার। ফলে একদিকে যেমন আপনি বিনা খরচায় একটি নিজস্ব ই-কমার্স শপ মেইনটেইন করতে পারছেন, ঠিক তেমনি পণ্যের প্রচারের জন্য আপনাকে বাড়তি কোন পরিশ্রম করতে হচ্ছে না।

  • আপনি যদি ইতিমধ্যে একটি ই-কমার্স ওয়েবসাইট স্থাপন করে থাকেন, তাহলে আমাদের প্ল্যাটফর্মে আপনার বিজনেসের আরও একটি উইং খোলার মাধ্যমে আপনার ব্যবসায়িক আওতা বৃদ্ধি পাবে।
  • আপনি যদি F-commerce বিজনেস বা ফেসবুক পেজের মাধ্যমে পণ্য কেনা বেচা করে থাকেন, তাহলে আমাদের ওয়েবসাইটে একটি ই-কমার্স শপ খুলে সেই শপের সাথে পেজের লিংক করে পণ্যের প্রচার বাড়াতে পারবেন।
  • আপনি যদি সাধারণ কোন দোকান বা বিপণীর মালিক হউন, তাহলে TopAllBrand আপনার জন্য খুলে দিতে পারে অনলাইনে বিজনেস করে বাড়তি মুনাফা অর্জনের অপার সম্ভাবনার দুয়ার।

TopAllBrand এর ভেন্ডর হওয়ার প্রক্রিয়া

দেখুন কত সহজে আপনিও হতে পারেন একটি ই-কমার্স ওয়েবসাইটের মালিকঃ

1
ভেন্ডর হওয়ার জন্য রেজিস্ট্রেশন করুন
এটি ভেন্ডর হওয়ার প্রথম ধাপ। এজন্য প্রথমে আপনাকে আমাদের ওয়েবসাইটের ভেন্ডর রেজিস্ট্রেশন পেইজে যেতে হবে। রেজিস্ট্রেশন ফর্ম ফিল আপ করে সাবমিত দিয়ে ভেরিফাইড হওয়ার জন্য অপেক্ষা করতে হবে।
4
শপে মানসম্মত প্রোডাক্ট এড করতে শুরু করুন
একটি ই-কমার্স শপ সেট আপ হয়ে যাওয়ার হয়ে যাওয়ার পরের ধাপ হচ্ছে শপে প্রোডাক্ট এড করা। প্রতিটি প্রোডাক্ট এড করার সময় আপনার পছন্দ মত প্রডাক্ট এর নাম, বর্ণনা, ফিচার, নমুনা ছবিসহ বিস্তারিত পোস্ট করতে পারবেন।
2
ড্যাসবোর্ডে গিয়ে ই-কমার্স শপ সেট আপ করুন
আপনার ভেন্ডর রিকোয়েস্টটি ভেরিফাইড হয়ে যাওয়ার পর আপনাকে ইউজার নেইম ও পাসওয়ার্ড দিয়ে আমাদের ড্যাসবোর্ডে লগ ইন করতে হবে। এরপর আপনি প্রয়োজনীয় তথ্য প্রদান করে একটি শপ সেট করতে পারবেন।
ফ্রি অনলাইন শপ
প্রয়োজনে ডিসকাউন্ট এড করুন এবং প্রচার করুন 
আপনি যদি আপনার কোন প্রোডাক্ট অথবা শপের সমস্ত প্রডাক্টে ডিসকাউন্ট প্রদান করতে চান তাহলে আপনার জন্য কুপন এড করার ব্যবস্থা আছে। আপনি চাইলে এই কুপন লিংক বিলি করতে পারেন পণ্যের প্রচারের জন্য।
3
আপনার শপের প্রয়োজনীয় শর্তাবলি সংযুক্ত করুন
আপনার শপ থেকে পন্য ক্রয়ের সময় ক্রেতাকে যে সকল শর্ত মানতে হবে তা উল্লেখ্য করুন। সেই সাথে পণ্য ক্রয়ের জন্য পেমেন্ট প্রক্রিয়া ও পণ্য সরবরাহ সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্যাবলি প্রদান করুন।
ফ্রি অনলাইন শপ
পরিসংখ্যান দেখুন এবং টাকা উত্তোলন করুন
আপনি শপের সমস্ত অর্ডার ট্র্যাক করতে পারবেন এবং যেকোনো সময় বিক্রয়ের পরিসংখ্যান দেখতে পারবেন। বিক্রয়কৃত অর্থ আপনার ভেন্ডর একাউন্টে জমা থাকবে, যেকোনো সময় তা ব্যাংকে উইথড্র করতে পারবেন।

নিচে সম্পূর্ণ প্রক্রিয়াটি ছবিসহ বিস্তারিত বর্ণনা করা হলঃ

(স্ক্রিনশটগুলো বড় করে দেখার জন্য ছবির উপরে ক্লিক করুন)

STEP : 1
ভেন্ডর হওয়ার জন্য রেজিস্ট্রেশন পেইজে যান
এটি প্রথম ধাপ। আপনি যদি ভেন্ডর হয়ে আমাদের সাইটের মাধ্যমে নিজস্ব প্রোডাক্ট সেল করতে চান তাহলে আমাদের ওয়েব প্ল্যাটফর্মে একটি ই-কমার্স শপ এড করতে হবে। এই জন্য প্রথমে আমাদের ওয়েবসাইটে মেনু বার থেকে Vendor Registration অপশনে ক্লিক করুণ। স্ক্রিনশট দেখার জন্য উপরের ছবিতে ক্লিক করুন।
STEP : 2
রেজিস্ট্রেশন ফর্ম পুরন করে জমা দিন
Vendor Registration এ ক্লিক করার পর একটি রেজিস্ট্রেশন ফর্ম ওপেন হবে। এই ফর্মে সমস্ত তথ্য সঠিকরুপে প্রদান করুণ। ভুল তথ্য দেওয়া হলে রেজিস্ট্রেশন বাতিল হয়ে যাবে। ফর্মটি পূরণ করার পর একদম নিচে এসে Register বাটনে ক্লিক করুণ। ক্লিক করার সাথে সাথেই আপনার ভেন্ডর হওয়ার রিকোয়েস্টটি চলে যাবে সাইটের এডমিন প্যানেলে।
STEP : 3
এডমিন ভেরিফিকেশনের জন্য অপেক্ষা করুন 
ফর্মটি সাবমিট করার পর আপনাকে অপেক্ষা করতে হবে ভেন্ডর রিকোয়েস্টটি ভেরিফাইড হওয়ার জন্য। সাধারণত এক দিনের মধ্যেই সাইটের এডমিন ম্যানেজার ভেন্ডর রিকোয়েস্টগুলি রিভিউ করেন এবং ভেরিফাই করে থাকেন। ভেরিফাই হয়ে গেলে “Dashboard – manage your account here” এমন একটি অপশন আসবে। অপশনে ক্লিক করুণ।
STEP : 4
লগ ইন করে ড্যাসবোর্ডে প্রবেশ করুন 
যদি লগ ইন করার পর আপনার ড্যাসবোর্ডে Dashboard – manage your account here এই অপশনটি দেখা যায়, তাহলে বুঝে নেবেন যে রিকোয়েস্টটি অনুমোদিত হয়েছে। অপশনটি ক্লিক করার পর আপনার ড্যাসবোর্ডের রুপ বদলে যাবে। ক্লিক করার পর কেমন দেখাবে তা দেখতে উপরের ছবিটিতে ক্লিক করুন। (একদিনের মধ্যে রিকোয়েস্ট ভেরিফাইড না হলে যোগাযোগ করুনঃ support@topallbrand.com)
STEP : 5
প্রয়োজনীয় তথ্য প্রদান করে শপ সেটআপ করুন
এখন একটি ই-কমার্স শপ সেট আপ করতে হবে। ড্যাসবোর্ড থেকে ক্লিক করুণ Store Setting এ, তারপর Shop Front অপশনে ক্লিক করুণ। একটি ফর্ম ওপেন হবে। প্রথমে উপরে ডান দিকে “Edit” বাটনে ক্লিক করুণ। তারপর এখানে Store Name, Store URL, Shop Description, আপনার Phone number, Email, shop logo, Social Media link ইত্যাদি পূরণ করে Save Option এ ক্লিক করুণ।
STEP : 6
শপিং এর বিভিন্ন শর্তাবলি ও পলিসি আপডেট করুন
এবার Policies অপশনে ক্লিক করুণ। এখানে প্রথমে Edit বাটনে ক্লিক করে নিন, তারপর Policy Tab Label, Cancellation/Return Plicy, Refund Policy, Shipping Policy, Customer Support Details ইত্যাদি তথ্য প্রদান করে Save Option এ ক্লিক করুণ। আপনি চাইলে আপনার শপে এই অপশনগুলো নাও রাখতে পারেন, কিন্তু রাখলে আপনার প্রোডাক্ট এর বিক্রি হওয়ার সম্ভাবনা বেড়ে যাবে।
STEP : 7
শপের সাথে আপনার ব্যাংক একাউন্ট কানেক্ট করুন
একই ভাবে এবার Billing অপশনে ক্লিক করুণ। এখানে আপনার ব্যাংক একাউন্ট এর ডিটেলস প্রদান করুণ। তারপর Save Option বাটনে ক্লিক করুণ। ব্যাস! আপনার শপের সাথে আপনার ব্যাংক একাউন্ট কানেক্টেড হয়ে যাবে। ফলে এখন আপনি শপ থেকে পণ্য বিক্রি করার টাকা সরাসরি ব্যাংকে উইথড্র করে নিতে পারবেন।
STEP : 8
শপে প্রোডাক্ট এড করতে শুরু করুন
আপনার ই-কমার্স শপ তো সেট আপ হয়ে গেছে। এখন আপনাকে এই শপে প্রোডাক্ট এড করতে হবে। এই কাজটা একদম সহজ! এই জন্য পূর্বে ওয়ার্ড প্রেসে পোষ্ট করার অভিজ্ঞতা না থাকলেও চলবে। প্রথমে “Product Manager” অপশনে ক্লিক করুণ। তারপর সেখান থেকে Add Product অপশনে ক্লিক করুণ।
STEP : 9
প্রোডাক্ট এডের সময় প্রয়োজনীয় সমস্ত তথ্য দিন
এখানে প্রোডাক্ট এর নাম ও বর্ণনা প্রদান করতে হবে। আপনার প্রোডাক্ট ের একটি ইউনিক নাম দেয়ার করুন, সম্ভব হলে সাথে একটু ইউনিক সিরিয়াল নম্বর। তবে কোন বাড়তি কথা লাগাবেন না। খেয়াল রাখবেন যেন আপনার প্রোডাক্ট এর বর্ণনা কম পক্ষে ৩০০ শব্দের হয়। বিস্তারিত বর্ণনার পর একদম নিচে গিয়ে প্রোডাক্ট এর জন্য একটা সংক্ষিপ্ত বর্ণনা যোগ করুণ।
STEP : 10
প্রোডাক্ট এর বিভিন্ন ফিচার ও ছবি যোগ করুন
প্রোডাক্ট সংক্রান্ত দরকারি তথ্য প্রদানের পর প্রোডাক্ট এর ক্যাটাগরি সিলেক্ট করুণ, তারপর আপনার প্রোডাক্টের সুন্দর একটা ফিচার ছবি আপলোড করুন। প্রোডাক্ট ইমেজ গ্যালারিতে বিভিন্ন এঙ্গেল থেকে আরও কিছু ছবি তুলে পোষ্ট করুন। এতে ক্রেতা আকৃষ্ট হওয়ার চান্স বাড়ে। তবে চেস্টা করবেন যেন প্রত্যেকটি ছবি 500×500 রেজুলেশন এবং 150 KB সাইজের মধ্যে থাকে।
STEP : 11
প্রোডাক্টটি রিভিউ এর জন্য সাবমিট করুন
প্রোডাক্ট এর সমস্ত তথ্য প্রদানের পর “Submit for Review” বাটনে ক্লিক করুণ। আমরা চাই আপনার সব পন্য সুন্দরভাবে আমাদের সাইটে পোষ্ট হোক, যেন ক্রেতারা সেটি কিনতে সহজে আকৃষ্ট হয়। এই জন্য আমরা আপনার সাবমিট করা পন্যটি রিভিউ করব এবং   সাধারণত ভেন্ডররা যেকোনো প্রোডাক্ট এক ঘন্টার মধ্যে এপ্রুভ করে দেব।
STEP : 12
আপনার প্রোডাক্টে ডিসকাউন্ট কুপন এড করুন
প্রোডাক্ট এর বিক্রয় ও প্রচার বৃদ্ধির জন্য প্রোডাক্টের সাথে ডিসকাউন্ট কুপন এড করতে পারেন। এই জন্য প্রথমে Promote অপশনে ক্লিক করুণ। তারপর Add কুপন এ ক্লিক করুণ। নতুন উইন্ডো ওপেন হবে, এখানে কুপন সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রদান করে Submit for Review বাটনে ক্লিক করুন। এক ঘন্টার মধ্যে আপনার কুপন অফারটি এপ্রুভড হয়ে যাবে।
STEP : 13
নিয়মিত শপ থেকে লেনদেনের পরিসংখ্যান দেখুন
আপনার শপের সমস্ত লেনদেন এর হিসেব দেখার জন্য Stats/Reports অপশনে ক্লিক করুণ। এখানে আপনি নির্দিষ্ট ডেটের মধ্যে Total number of Order placed, Number of Purchased Products, Number of Coupons used, Total Coupon Discount value, Number of Unique Customers ইত্যাদি পরিসংখ্যান দেখতে পাবেন। এর ফলে সব কিছু আপনার হিসেবের মধ্যেই থাকছে।
STEP : 14
প্রত্যেকটি অর্ডার এর বর্তমান অবস্থা ট্র্যাক করুন
আমরা ভেন্ডরদের দ্বারা লেনদেনের ক্ষেত্রে সব ধরণের স্বচ্ছতা বজায় রাখি। আপনি যেকোনো সময় আপনার শপে ক্লায়েন্টদের সমস্ত অর্ডার এর হিসেব দেখতে পাবেন। এই জন্য order অপশনে ক্লিক করুণ। একটি নতুন উইন্ডো আসবে, যেখান থেকে আপনি দেখতে পাবেন কতটি অর্ডার এই পর্যন্ত ডেলিভারি করা হয়েছে, কতগুলো প্রসেসিং এ আছে এবং কতগুলো অর্ডার এখনও পেন্ডিং রয়েছে।
STEP : 15
বিক্রয়কৃত অর্থ ব্যাংকে উত্তোলন করুন
শপের থেকে বিক্রির সমস্ত টাকা ভেন্ডর একাউন্টের ব্যালেন্সে জমা হয়ে থাকে। এখান থেকে আপনি যেকোনো সময় সর্বনিন্ম ১০০০ টাকা আপনার ব্যাংক একাউন্টে উইথড্র করতে পারবেন। এই জন্য আপনাকে Payment অপশন থেকে Withdrawal এ ক্লিক করতে হবে। যে পরিমান উইথড্র করতে চান তা উল্লেখ্য করে উইথড্র অর্ডার দিন। একাউন্টে টাকা জমা হতে সর্বোচ্চ ৪৮ ঘন্টা সময় লাগবে।

আমাদের কিছু ভেন্ডরের মুখ থেকেই শুনুন তাদের অভিজ্ঞতার কথাঃ

আমি অনলাইনে একাডেমিক ও সাহিত্য বিষয়ক বইয়ের বিজনেস করি। মূলত ফেসবুক পেইজের মাধ্যমে এই বিজনেস চালাই। একটা ডোমেইন কিনে রেখেছিলাম সাইট বানাব বলে। কিন্তু টেকনিক্যাল কাজ জানি না বলে করতে পারছিলাম না। তাছাড়া নতুন একটা ওয়েবসাইট করার মত সময়ও ছিল না। TopAllBrand এর এই অভিনব প্লাটফর্মের কথা জানতে পেরে আমি যার পর নাই আনন্দিত হয়েছিলাম। মাত্র এক ঘন্টার চেষ্টা সুন্দর একটা ই-কমার্স শপ বানিয়ে ফেললাম এখানে। এই শপটি তৈরির পর আমার বিক্রিও বেড়ে গেছে বহুগুনে। ধন্যবাদ TopAllBrand.

মোঃ জামিল হোসেন, অনলাইন শপ বিডি

ফ্রি অনলাইন শপ

পুরান ঢাকায় ইংলিশ রোডে আমার একটি কাপড়ের দোকান আছে। মানুষ তো দূরের কথা, দোকানে একটা মাছিও আসতো না। ফলে আমার বিজনেস লসে চলছিল। কেউ কেউ আমাকে অনলাইনে কাপড়ের বিজনেস চালু করার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু আমি অনলাইনের কিছুই বুঝতাম না, কিভাবে বিজনেস করতে হয় সে আইডিয়াও আমার ছিল না! আমার জন্য দারুন সমাধান হয়ে এল TopAllBrand! তাদের প্লাটফর্মে একটা শপ দাঁড় করিয়ে এখন আমি অনলাইনে বিজনেস করছি। প্রতিদিন অসংখ্য অর্ডার, অবশেষে আমি লাভের মুখ দেখেছি।

সাজেদুর রহমান পাপ্পু, Stop and Shop

confession-iamge-2

গ্রাজুয়েশনের পর অন্যান্যদের মত চাকুরির পেছনে আমি ছুটি নি। আমার পছন্দ স্বাধীন ব্যবসা। কিন্তু খুব বেশি পুঁজি নেই। তাই বেশ কিছুদিন যাবত অনলাইনে ই-কমার্স বিজনেস করে স্বাবলম্বী হওয়ার চেষ্টা করছি আমি। কিন্তু লোকবলের অভাবের কারনে ঠিকমত মার্কেটিং করতে পারিনি। তারপর আমি যুক্ত হলাম TopAllBrand এর প্লাটফর্মের সাথে। রাতারাতি আমার বিজনেসের চেহারা গেল বদলে। প্রতিদিন TopAllBrand ওয়েবসাইটে আসা অসংখ্য ভিজিটররা আমার প্রোডাক্টগুলি দেখছে এবং অর্ডার করছে। অবশেষে স্বাধীন বিজনেস করে স্বাবলম্বী হওয়ার প্রচেষ্টায় আমি সফল।

আব্দুল বাতেন, ম্যাগনাস শপ

ফ্রি অনলাইন শপ
ক্রেতা কীভাবে পেমেন্ট করবেন এবং সেই অর্থ কোথায় জমা থাকবে?
আমরা এই ক্ষেত্রে সম্পূর্ণ স্বচ্ছতা বজায় রাখি। আমাদের সাথে ভেন্ডর শপ চালু করার পর আমাদের ফান্ড সংক্রান্ত ডাটাবেজে আপনার নামে একটি আলাদা হিসেব খোলা হবে। ক্রেতা প্রোডাক্ট এর জন্য পেমেন্ট করার সাথে সাথে আমাদের ডাটাবেজে তা চলে যাবে এবং আপনার ব্যালেন্সে তা আপডেট করা হবে। আপনি চাইলে যেকোনো সময় এই অর্থ আপনার ব্যাংক একাউন্টে ট্রান্সফার করে নিতে পারবেন।
ভেন্ডর একাউন্ট করা, প্রোডাক্ট এড করা এবং বিক্রিতে কত খরচ হবে?
আমাদের প্ল্যাটফর্মে একটি ভেন্ডর শপ খোলা এবং শপে প্রোডাক্ট আপলোড করা সম্পূর্ণ ফ্রি! আপনি যেকোনো সময় শপে লগ ইন করতে পারবেন এবং যত খুশি প্রোডাক্ট এড করতে পারবেন। এই জন্য আপনাকে কোন প্রকার চার্জ দিতে হবে না। তবে প্রোডাক্ট বিক্রয়কালে আমাদের বিক্রয় মূল্যের উপর ১০% কমিশন কেটে রাখা হবে। ১০% কমিশন বাদে বাকি টাকা আপনার একাউন্ট ব্যালেন্সে যোগ হবে।
কোন কোন ধরণের প্রোডাক্ট আপনার ই-কমার্স শপে বিক্রি করতে পারবেন?
আপনি নিত্য প্রয়োজনীয় প্রায় যেকোনো পণ্য আমাদের ওয়েবসাইটের প্ল্যাটফর্মে বিক্রি করতে পারবেন। পুরুষ-মহিলা-বাচ্চাদের পোশাক, জুতো ও এক্সেসরিজ; কম্পিউটার, ক্যামেরা, মোবাইল ও যেকোনো ইলেক্ট্রনিক যন্ত্রপাতি; খেলাধুলার সামগ্রী, ফিটনেস আইটেম; স্ক্রিন কেয়ার, জুয়েলারি সহ আরও অনেক কিছুই বিক্রয় করা যাবে। তবে আমরা অনুরোধ করব আপনি প্রোডাক্ট এড করার আগে আমাদের হোম পেইজের মেনুটা ভাল ভাবে ঘুরে দেখুন।
সর্বনিন্ম কত উইথড্র করা যায়? কতক্ষনে তা একাউন্টে জমা হবে?
বিপুল সংখ্যক ভেন্ডররা নিয়মিত উইথড্র রিকোয়েস্ট করে থাকেন। এর ফলে আমাদের প্রতিদিন প্রচুর উইথড্র রিকোয়েস্ট হ্যান্ডেল করতে হয়। তাই আমরা সর্বনিন্ম উইথড্র এর পরিমান ১০০০ টাকা ফিক্সড করেছি। যেকোনো উইথড্র রিকোয়েস্ট ওয়ার্কিং ডে তে সর্বোচ্চ ৪৮ ঘন্টার মধ্যে প্রসেস করা হয়। তবে আপনার যদি ইমার্জেন্সি উইথড্র করার প্রয়োজন হয় তাহলে  কারণ জানিয়ে আমাদের সাপোর্ট টিমের কাছে মেইল করুন।
Live Chat